অজিদের বিরুদ্ধে দুর্দান্ত লড়াই করেও হার বাংলাদেশ।

দুবেলা, পঙ্কজ দাসঃ প্রথমে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অধিনায়ক ফিঞ্চ। শুরু থেকেই রানের ঝড় তোলে ডেভিড ওয়ার্নার।

ডেভিড ওয়ার্নারের দুর্দান্ত ফর্ম এবং ঝড়ো ইনিংসের শতরান ভেঙে দেয় বাংলাদেশি বোলারদের কোমর।

প্রথমে ফিঞ্চ এর সাথে এবং তারপর খোয়াজার সাথে ঝড়ো গতিতে পার্টনারশিপ দিয়ে অস্ট্রেলিয়াকে বিশাল রানের লক্ষ মাত্রায় পৌঁছে দেয়।

অজি ব্যাটসম্যানদের মধ্যে ডেভিড ওয়ার্নার 147 বলে 166 রান, অধিনায়ক ফিঞ্চ 51 বলে 53 রান, উসমান খোয়াজা 72 বলে 89 রান এবং শেষের দিকে ম্যাক্সওয়েল 10 বলে 32 রানের ঝড়ো ইনিংস খেলে নির্ধারিত 50 ওভারে পাঁচ উইকেট হারিয়ে 381 রানের বিশাল লক্ষ্যমাত্রা বাংলাদেশকে দেয়। বাংলাদেশি বোলারদের মধ্যে সর্বোচ্চ সৌম্য সরকার 3টি উইকেট নেয়।

রান তাড়া করতে গিয়ে যথেষ্ট লড়াই করে বাংলাদেশ। প্রথমে তামিম ইকবালের অর্ধশত রান( 74 বল 62 রান) এবং পরে মুশফিকুর রহমানের শতরান( 97 বল 102 রান) ও মোহাম্মদ উল্লাহ অর্ধশত রানের( 50 বল 69 রান) সুবাদে বাংলাদেশ 8 উইকেট হারিয়ে নির্ধারিত 50 ওভারে 333 রানে পৌঁছায়। অসি বোলারদের মধ্যে মিচেল স্টার্ক- 2টি, কুলটার নাইল -2টি, স্টোনিস-2টি এবং জাম্পা 1টি উইকেট নেয়।

অস্ট্রেলিয়ার দুর্দান্ত ব্যাটিং পারফরমেন্সের জন্য এবং বাংলাদেশী বোলারদের খারাপ বোলিং এর দরুন বাংলাদেশ 48 রানে পরাজিত হলো আজকের ম্যাচে। বাংলাদেশের শক্তি সবল ব্যাটিং অর্ডার দারুণ লড়াই দিলেও 381 রানের বিশাল লক্ষ্যমাত্রায় পৌঁছানো তাদের দ্বারা সম্ভব হলো না।

Related posts

Comment here