পাকিস্তানের বিরুদ্ধে নামার আগে অজিদের সেরা একাদশ বদলের সম্ভাবনা।

দুবেলা, পঙ্কজ দাসঃ শেষ ম্যাচে 36 রানে ভারতের কাছে পরাজিত হওয়ার পর আবার আজ সারফারাজ বাহিনীর বিরুদ্ধে লড়াইয়ে নামছে 5 বারের বিশ্বকাপ জয়ী অস্ট্রেলিয়া।

আগের ম্যাচের ফলাফল ভুলে এই ম্যাচে লড়াইয়ের মাধ্যমে জয় ছিনিয়ে আনতে চায় অজিরা। তারা 3টি ম্যাচ খেলার পর 2টি তে জয় লাভ করেছে এবং 4 পয়েন্ট সংগ্রহ করেছে। বিশ্বকাপের দৌড়ে টিকে থাকার জন্য এবং বিশ্বকাপ আবারো নিজেদের করার জন্য এই ম্যাচের জয় অত্যন্ত জরুরী অজিদের। তার জন্য প্রস্তুত এবং যথেষ্ট মানসিক ভাবে তৈরি ফিঞ্চ-বাহিনী।

কিন্তু এরই মধ্যে দুশ্চিন্তায় পড়ে গেল অস্ট্রেলিয়ান শিবির। অজী অলরাউন্ডার মার্কস শ্টোনিস চোট এবং ফিট না থাকার দরুন সেরা একাদশে খেলোয়াড় বদল হতে পারে। 5 ও 6 নম্বরে খেলোয়াড় বদল এর পরিস্থিতি নিয়ে যথেষ্ট চিন্তিত অস্ট্রেলিয়ান টিম ম্যানেজমেন্ট। শ্টোনিস না থাকলে টিমে তার জায়গায় কাকে খেলাবে সেটা নিয়ে অসস্তির বাতাবরণ শিবিরে।

ব্যাটসম্যানদের মধ্যে সন মার্স থাকলেও ব্যাটিং এর সাথে বোলিংটাও জরুরী। সে দিক দিয়ে দেখতে গেলে দ্রুতগামী বোলার ব্যারেনডফ অথবা রিচার্ডসন কে খেলাতে পারে অজিরা। কারণ উইকেট-রক্ষক এলেক্স কেরির পরেও কুলটার- নায়েল, প্যাট কামিন্স এবং মিচেল স্টার্কও মোটামুটি ভালই ব্যাটিং করতে পারে। তাছাড়া ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে কুলটার-নায়েলের 92 রান যথেষ্ট আত্মবিশ্বাসী করেছে অজি ব্যাটিং লাইনআপকে। তাই অজিদের বোলিং এর দিকে জোর দেওয়ার সম্ভাবনা প্রবল।

অন্যদিকে পাকিস্তানের শেষ ম্যাচ ড্র হওয়ার কারণে তারা বিশ্বকাপের তালিকায় এখন 8 নম্বরে রয়েছে। তাই তাদের জেতাটা যে খুব জরুরী জানিয়েছেন অধিনায়ক সারফারাজ। এই ম্যাচে কোন রকম পরিবর্তনের সম্ভাবনা নেই পাকিস্তান শিবিরে। শক্তিশালী অস্ট্রেলিয়া কে হারানোর জন্য পাকিস্তান তার দ্রুতগামী বোলারদের ওপর বেশি জোর দিচ্ছে। বোলিং এর দিক থেকে পাকিস্তানি বোলার ওয়াহাব রায়াজ এবং মোহাম্মদ আমিরের অভিজ্ঞতার ওপরই বেশি নির্ভর করছে পাকিস্তানি শিবির।

টনটনেতে এই ম্যাচ পুরোটাই হবার সম্ভাবনা বেশি। আবহাওয়া অনুযায়ী বৃষ্টি হওয়ার সম্ভাবনা খুবই কম এই ম্যাচে। পিচের অবস্থা অনুযায়ী দ্রুতগামী বোলাররা কিছুটা হলেও সুবিধা পাবে। কিন্তু টনটনের মাঠের বাউন্ডারি খুব ছোট বলে রানের বৃষ্টি হওয়ার সম্ভাবনা প্রবল। বিশ্বকাপ তালিকাতে নিজেদের স্থান ধরে রাখার জন্য এই ম্যাচের জয় দুটি দলেরই কাছে খুবই গুরুত্বপূর্ণ।

Spread the love
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  

Related posts

Leave a Comment