কনভেনশনে ঐক্যবদ্ধের সংকল্প অতিথি অধ্যাপকদের

দুবেলাঃ ২৫শে জানুয়ারি প্রায় পাঁচ শতাধিক কলেজের অতিথি অধ্যাপকদের নিয়ে একটি কনভেনশন অনুষ্ঠিত হয়ে গেল কলকাতার বীরেন্দ্র মঞ্চে। দীর্ঘ দিনের বঞ্চনার জাল থেকে মুক্ত করার আলো দেখানোর জন্য মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় এর প্রতি কৃতজ্ঞতা জানানো হয় ওই কনভেনশন থেকে।

এই কনভেনশন অনুষ্ঠানে হাজির ছিলেন অতিথি অধ্যাপক সংগঠনের রাজ্য নেতৃত্ব গোপাল চন্দ্র ঘোষ, সুতপা ঘোষ, অনিব্রত প্রামাণিক, ত্রিদিব আচার্য্য, সুকুমার প্রামাণিক, রামপ্রসাদ সরকার এবং অন্যান্য জেলার প্রতিনিধিদের উপস্থিতিতে উত্তর দক্ষিণ ২৪ পরগনা এবং কলকাতা ও হাওড়া জেলার নতুন করে সাধারণ সম্পাদক সভাপতি কোষাধ্যক্ষ সহ আর ও গুরুত্বপূর্ণ বেশ কিছু প্রতিনিধি নির্বাচন করা হয়।

ওইদিন চার জেলার ওই সম্মেলন থেকে আগামী দিনে সমস্ত জেলার অতিথি অধ্যাপকদের (বর্তমানে স্টেট এডেড কলেজ টিচার) নিয়ে রাজ্য সম্মেলন করে সেখানে মুখ্যমন্ত্রী এবং শিক্ষামন্ত্রীকে বিশেষ সম্বর্ধনা দেওয়া নিয়ে প্রাথমিক পর্যায়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তাদের স্থায়ীকরন প্রক্রিয়ায় জটিলতা সৃষ্টি নিয়ে রাজ্য নেতৃত্ব কনভেনশনে আগত অতিথি অধ্যাপকদের নানা প্রশ্নের উত্তর দিয়ে আশ্বস্ত করেন। আগামীদিনের পথ চলার রনকৌশল ও সংগঠনের ভীত মজবুত করার জন্য অতিথি অধ্যাপকরা সংকল্পবদ্ধ হন ওই কনভেনশন থেকে।

Spread the love

Related posts

Comment here