দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরাজিত হয়ে দ্বিতীয় স্থানে অজিরা, সেমিফাইনালে মুখোমুখি ইংল্যান্ড।

দুবেলা, পঙ্কজ দাসঃ ম্যানচেস্টারে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে হাড্ডাহাড্ডি লড়াই করে অবশেষে 10 রানে পরাজিত হল অস্ট্রেলিয়া।

এই পরাজয়ের ফলে বিশ্বকাপ তালিকার দ্বিতীয় স্থানে চলে গেল ফিন্চ-বাহিনী। আরেক দিকে বিশ্বকাপ ভালো না কাটলেও শেষ ম্যাচে এই রোমাঞ্চকর জয় পেয়ে যথেষ্ট শান্তিতে আফ্রিকান শিবির।

প্রথমে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডু প্লেসি। শুরু থেকে দক্ষিণ আফ্রিকার উইকেটরক্ষক ওপেনার কুইন্টন ডি কক রানের ঝড় তোলে ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে। তারপর দক্ষিণ আফ্রিকার মধ্যক্রমের ব্যাটসম্যান অধিনায়ক ডু প্লেসি এবং ভ্যানডার ডুসানের মিলিত পার্টনারশিপ একটি বিশাল রানের লক্ষ্যমাত্রায় নিয়ে যাওয়ার পথ তৈরি করে দেয়। নির্ধারিত 50 ওভারে 6 উইকেট হারিয়ে 325 রান করে দক্ষিণ আফ্রিকা। অধিনায়ক ডু প্লেসি 94 বলে 100 রান, ভ্যানডার ডুসান 97 বলে 95 রান এবং ডি কক 51 বলে 52 রান করে।

রান তাড়া করতে নেমে অজিদের প্রথমের দিকে উইকেট পরে গেলেও একদিক থেকে ডেভিড ওয়ার্নার তার দুর্দান্ত রানের বৃষ্টি করতে থাকে। তার সাথে সহযোগী হিসেবে অজি উইকেট রক্ষক এলেক্স ক্যারি দুর্দান্ত শত রানের পার্টনারশিপ দেয়। কিন্তু দক্ষিণ আফ্রিকার বোলারদের সামনে শেষমেষ হার স্বীকার করতে হলে অজিদের। 49.5 ওভারে 315 রানেই সব উইকেট এর পতন ঘটে অস্ট্রেলিয়ার। অস্ট্রেলিয়ান ব্যাটসম্যানদের মধ্যে ডেভিড ওয়ার্নার ব্যক্তিগত 117 বলে 122 রান এবং এলেক্স ক্যারি 69 বলে 85 রানের ঝড়ো ইনিংস খেললেও 10 রানে পরাজিত হয় ফিন্চ বাহিনী। আফ্রিকান বোলারদের মধ্যে সর্বোচ্চ কাগিসো রবাদা 3টি উইকেট নেয়। বিশ্বকাপের গ্রুপ লিগের অন্তিম ম্যাচেও দুর্দান্ত হাড্ডাহাড্ডি লড়াই দেখা গেল ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে।

আগামী 11 ই জুলাই বার্মিংহামের এজবাস্টনে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে অস্ট্রেলিয়া মুখোমুখি হবে তাদের সব সময় এর চিরপ্রতিদ্বন্দ্বী ইংল্যান্ডের সাথে। বিশ্বকাপের সেমিফাইনালে এই মিনি ASHES এ একটি দুর্দান্ত হাড্ডাহাড্ডি লড়াইয়ের প্রতীক্ষা করে আছে গোটা ক্রিকেট বিশ্ব।

Spread the love

Related posts

Comment here