গতকাল ম্যানচেস্টারে বৃষ্টির কারণে আজ হবে বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল

দুবেলা, পঙ্কজ দাসঃ বৃষ্টির কারণে থেমে গেল ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে হওয়া ভারত বনাম নিউজিল্যান্ডের সেমিফাইনাল।

টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন। মেঘলা আকাশেই শুরু হয় বিশ্বকাপের প্রথম সেমিফাইনাল। 46.1 ওভারে 5 উইকেট হারিয়ে 211 রান করে কিউইরা। তারপর এই বৃষ্টির জন্য খেলা বন্ধ হয়ে যায়। প্রায় সাড়ে চার ঘণ্টা পর ICC নিয়ম অনুযায়ী ম্যাচকে পরের দিন পর্যন্ত পেছানোর সিদ্ধান্ত নেয় আম্পিয়ার এবং ম্যাচ রেফারি।

ম্যাচের শুরু থেকেই ভারতীয় বোলারদের দুর্দান্ত বোলিংয়ের দাপটে অস্বস্তিতে পড়ে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা। প্রথম থেকেই ভারতীয় দ্রুতগামী বোলার ভুবনেশ্বর কুমার এবং জাসপ্রিত বুমরা নিউজিল্যান্ডের রানরেট অনেক কমিয়ে দেয়। তারপর ভারতীয় স্পিনার রবীন্দ্র জাদেজা এবং চাহালের স্পিনের দাপটে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা খুব শান্ত অবস্থায় ব্যাটিং করতে থাকে। রানে গতি আনার জন্য ব্যাটসম্যানরা যখনই চেষ্টা করেছে তখনই উইকেট হারাতে হয়েছে কিউয়িদের।

আজ একই সময়ে এই ম্যাচ আবারো যেখানে শেষ হয়েছিল ঠিক সেখান থেকেই শুরু হবে। প্রথমে নিউজিল্যান্ডের ব্যাটসম্যানরা 23 বল খেলে সেমিফাইনালে রান তাড়া করার জন্য ভারতের কাছে লক্ষ্য ঠিক করবে। তারপর ভারতীয় দল 50 ওভারে ওই রানের লক্ষ্যের পেছনে ছুটবে।

আর যদি গতকালের মতো আজও বৃষ্টির দরুন পুরোপুরি ম্যাচ ভেস্তে যায় তাহলে বিশ্বকাপ তালিকায় নিউজিল্যান্ডের অাগে এবং গ্রুপ শীর্ষে থাকার জন্য বিরাট বাহিনীকে জয়ী করা হবে। তাই বৃষ্টির দরুন যদি আজও এই ম্যাচ ভেস্তে যায় তাহলে 14 ই জুলাই ফাইনালে বিরাট ব্রিগেডকে বিশ্বকাপ জয়ের জন্য লড়াই করতে নামতে দেখা যাবে।

Spread the love

Related posts

Comment here