দেশের প্রথম করোনা হাসপাতাল তৈরি করল রিলায়েন্স

দুবেলা, রৌনক দত্ত চৌধুরিঃ গোটা বিশ্বে দিনদিন করোনা ত্রাস বেড়েই যাচ্ছে। এর থেকে বাদ যায়নি ভারত। যত দিন যাচ্ছে আক্রান্তের সংখ্যা ভারতের ক্রমশ বেড়েই যাচ্ছে। মৃত্যুর কবলে পড়ছে বহু মানুষ।

এই পরিস্থিতি মোকাবিলার জন্য নিজের দেশের পাশে এসে দাঁড়ালো ভারতের কোটিপতিদের প্রথম স্তরের সংস্থা মুকেশ আম্বানির রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ। করোনা রোগীদের জন্য তৈরি হল রিলায়েন্স এর করোনা হাসপাতাল।

সংস্থা সূত্রে জানা গেছে, হাসপাতালটি তৈরি করতে তাদের মোট সময় লেগেছে দুসপ্তাহ। মহারাষ্ট্রের লোধিয়ালিতে তে তৈরি হয়েছে এই হাসপাতালটি ।দেশের এই দুর্দিনে সব রকম ভাবে সাহায্য হাত বাড়িয়ে দেবে তারা। এটি হলো ভারতের প্রথম করোনা রোগীদের জন্য হাসপাতাল। এখানে শুধুমাত্র করোনা রোগীদেরই চিকিৎসা হবে।

এখানেই থেমে নেই আম্বানি সংস্থা রিলায়েন্স।তারা প্রতিদিন ১লক্ষ মাক্স তৈরির ব্যবস্থা করছে। মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী জান তহবিলে ৫ কোটি টাকা অনুদান দিয়েছেন তারা।

করোনা চিকিৎসার জন্য বিদেশ থেকে প্রায় ১লক্ষ কিট আনছে রিলায়েন্স। ঘরে বসে যাতে সবাই তাদের কাজ করতে করতে পারে তার জন্য নেট পরিষেবা স্বাভাবিক মত চলবে এবং এই করোনাভাইরাস মোকাবিলার জন্য তাদের মোবাইল নেটওয়ার্ক জিও থেকে এক নয়া উদ্যোগ নেওয়া হয়েছে ‘করনা হেরেগা , ভারত জিতেগা’

Spread the love

Related posts

Comment here