বিশ্বকাপে শীর্ষস্থানে বিরাট বাহিনী, সেমিফাইনালে মুখোমুখি নিউজিল্যান্ড।

দুবেলা, পঙ্কজ দাসঃ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে পরাজিত হল অস্ট্রেলিয়া এবং শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় পেয়ে গ্রুপ শীর্ষে প্রথমস্থানের অধিকারী হল ভারত।

শেষ দুটি ম্যাচের আগেই অস্ট্রেলিয়ার পয়েন্ট ছিল 14 এবং ভারতের পয়েন্ট ছিল 13। দক্ষিণ আফ্রিকার কাছে পরাস্ত হয়ে অজিরা বিশ্বকাপ তালিকার দ্বিতীয় স্থানে চলে গেল তেমনি শ্রীলঙ্কার বিরুদ্ধে 7 উইকেটে জয়ী হয়ে বিরাট-বাহিনী 15 পয়েন্ট নিয়ে গ্রুপের শীর্ষস্থানের অধিকারী হল।

আগামী 9 ই জুলাই ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে বিশ্বকাপ তালিকার চতুর্থ স্থান অধিকারী কোয়ালিফায়ার নিউজিল্যান্ডের বিরুদ্ধে লড়াই করতে নামবে বিরাট ব্রিগেড। আরেকদিকে আগামী 11 ই জুলাই বার্মিংহামের এজবাস্টনে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে মিনি ASHES এ মুখোমুখি হবে চিরপ্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়া এবং ইংল্যান্ড।

প্রথমে টসে জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় শ্রীলঙ্কার অধিনায়ক করুণারত্নে। নির্ধারিত 50 ওভারে 7 উইকেট হারিয়ে 264 রানের লক্ষ্যে পৌঁছায় লঙ্কা বাহিনী। শ্রীলঙ্কান ব্যাটসম্যানদের মধ্যে ম্যাথিউস 128 বলে 113 রান এবং থিরিমান্নে 68 বলে 53 রান করে। ভারতীয় বোলারদের মধ্যে সর্বোচ্চ জাসপ্রিত বুমরাহ 3টি উইকেট নেয়।

রান তাড়া করতে নেমে জোড়া সেঞ্চুরি করে ভারতীয় ওপেনার রোহিত শর্মা এবং লোকেশ রাহুল। বিশ্বকাপের প্রথম সেঞ্চুরি পেল লোকেশ রাহুল। 118 বলে 111 রানে ইনিংস খেলে যে তার দোরগোড়ায় পৌঁছে দেয় রাহুল। তার সাথে রোহিত শর্মা একটি বিশ্বকাপে সর্বাধিক শতরানের বিশ্ব রেকর্ড করলো। 94 বলে 103 রান করে এবারের বিশ্বকাপে এই নিয়ে 5 টি শতরানের মালিক হলো রো-হিট-শর্মা। 43.3 ওভারে মাত্র 3 উইকেট হারিয়ে 265 রান করে জয়ের লক্ষ্যে পৌঁছে দেয় ভারতীয় ব্যাটসম্যানরা।

Spread the love

Related posts

Comment here