বিশ্বকাপ ইতিহাসে নতুন বিশ্বরেকর্ড রোহিত শর্মার।

দুবেলা, পঙ্কজ দাসঃ 2019 বিশ্বকাপে 5টি শতরানের মালিক হয়ে নতুন বিশ্ব রেকর্ড রোহিত শর্মা। একটি বিশ্বকাপ চলাকালীন 4টি সেঞ্চুরি করে বিশ্বসেরা আসনে সর্বাধিক শতরানের দৌড়ে এগিয়ে ছিল সাঙ্গাকারা।

বাংলাদেশের বিরুদ্ধে সাঙ্গাকারার সমানে সমানে এসেছিল রোহিত শর্মা। শ্রীলংকার বিরুদ্ধে গ্রুপ লিগের ম্যাচে আবারো শতরান করে সর্বাধিক শতরানের শীর্ষ স্থানে পৌঁছে গেল রোহিত শর্মা।

একদিনের ম্যাচে বিশ্বে সর্বাধিক 264 রানের ইনিংসের সঙ্গে সব মিলিয়ে 3টি ডাবল সেঞ্চুরির রেকর্ড আছে রোহিত শর্মার নামে। এইবারে বিশ্বকাপে সর্বাধিক শতরানের দাবিদার হল রোহিত শর্মা। তাছাড়া সব বিশ্বকাপ মিলিয়ে সর্বাধিক শতরানের অধিকারী শচীন তেন্ডুলকারকে শ্রীলঙকার বিরুদ্ধে শতরান করে ছুয়ে নিয়েছে রোহিত।

এবারের বিশ্বকাপে রোহিত শর্মা 8টি ম্যাচে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে 122, পাকিস্তানের বিরুদ্ধে 140, ইংল্যান্ডের বিরুদ্ধে 102, বাংলাদেশের বিরুদ্ধে 104 এবং গ্রুপ লিগের শেষ ম্যাচে শ্রীলংকার বিরুদ্ধে 103 রান করে। তার দুর্দান্ত এই ফর্মে কাঁপছে গোটা ক্রিকেট মহল। রোহিতের দুর্দান্ত অভিজ্ঞ চরম ব্যাটিং এর দাপট ত্রাস সৃষ্টি করেছে বাকি দেশের বোলারদের মধ্যে।

6 টি বিশ্বকাপ মিলিয়ে 6 টি সেঞ্চুরি শচীন তেন্ডুলকারকে সব বিশ্বকাপ মিলিয়ে সর্বাধিক শতরানের দৌড়ে এগিয়ে রেখেছিল বিশ্ব ক্রিকেটে। রোহিত 2015 সালের বিশ্বকাপে 1টি সেঞ্চুরি এবং এবারের বিশ্বকাপে 5টি সেঞ্চুরি করে তার ব্যক্তিগত দ্বিতীয় বিশ্বকাপেই সহজে ধরে নিয়েছে শচীনকে। সেমিফাইনাল এবং যদি সেমিফাইনালে জয়ী হয়ে ভারত ফাইনালে যায় তাহলে 2টি সুযোগে আর 1টি শতরান করে সর্বাধিক শতরানের দৌড়ে বিশ্ব রেকর্ড করে শচীনের রেকর্ড ভেঙে দেয় কিনা রো-হিট-শর্মা সেটার দিকেই তাকিয়ে গোটা ক্রিকেট বিশ্ব।

Spread the love

Related posts

Comment here