প্রয়াত তাপস পাল, শোকস্তব্ধ টলিউড

দুবেলা, নিশান মজুমদারঃ মঙ্গলবার ভোর ভোর ৩টে ৩৫ মিনিটে মুম্বইয়ের হাসপাতালে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তাপস পাল।

২৮ তারিখ মুম্বই যান তাপস পাল। সেখান থেকে ১ ফেব্রুয়ারি মার্কিন যুক্তরাষ্ট্রে মেয়ের কাছে যাওয়ার কথা ছিল তাঁর৷ সে দিনই বিমান বন্দরে বুকে ব্যথা অনুভব করেন৷ মেয়ের কাছে তার আর যাওয়া হল না। তাঁকে ভর্তি করা হয় মুম্বাইয়ের হোলি চাইল্ড হাসপাতালে৷ প্রয়ান কালে তাপস পালের বয়স হয়েছিল মাত্র ৬১ বছর।

আজ সন্ধ্যা সাতটার সময় কলকাতা পৌঁছাবে তাঁর দেহ। পরিবারের ইচ্ছা আজ তাপস পালের দেহ ওনার বাড়িতেই শায়িত থাকবে। আগামীকাল শেষকৃত্য করা হবে অভিনেতার।

তাপস পালের আকস্মিক প্রয়াণে শোকস্তব্ধ টলিউড৷ তাপস পালের মত ভার্সেটাইল অভিনেতা খুব বেশি দেখেনি টলিউড। বড় অসময়ে চলে গেলেন তিনি। তাপসের মৃত্যুতে ভেঙে পড়েছেন টালিগঞ্জে তাঁর সহ শিল্পীরা। অভিনেতা রঞ্জিত মল্লিকের কথায়, ‘ছোট ভাইয়ের মৃত্যু কষ্টদায়ক৷’ অভিনেতা দেব টুইট করে লিখেছে, ‘ এটি খুব দুঃখজনক, তাপস দার আত্মার শান্তি কামনা করি।

বাংলা সিনেমায় ওনার অবদান অনস্বীকার্য।‘ সহ শিল্পীর প্রয়ানে ভেঙে পড়েছেন ঋতুপর্ণাও। বললেন, তাঁর প্রাণখোলা হাসিটাই শুধু মনে পড়ছে, যতদিন বাংলা ছবি থাকবে, ততদিন থাকবেন তাপস। এত শক্তিশালী অভিনেতা কম এসেছেন।

এত তাড়াতাড়ি তিনি চলে যাবেন ভাবতে পারেননি তিনি। ট্যুইটারে শোক প্রকাশ করে মুখ্যমন্ত্রী লিখেছেন, ‘তাপস পালের আকস্মিক মৃত্যুর খবরে আমি স্তম্ভিত ও শোকস্তব্ধ৷ তিনি ছিলেন বাংলা সিনেমার সুপারস্টার৷

একই সঙ্গে তৃণমূল পরিবারের সদস্য ছিলেন৷ দু দফায় সাংসদ ও বিধায়ক হয়ে মানুষের সেবা করেছেন তাপস৷ আমরা ওঁকে খুবই মিস করব৷ ওঁর স্ত্রী নন্দিনী, মেয়ে সোহিনী ও অগণতি ভক্তের সঙ্গে আমিও সমব্যথী।

Spread the love

Related posts

Comment here