বিশ্বকাপে গ্রুপ লিগের অন্তিম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লড়াইয়ে নামবে দক্ষিণ আফ্রিকা।

দুবেলা, পঙ্কজ দাসঃ একমাসের উপরে চলা বিশ্বকাপের গ্রুপ লিগের শেষ ম্যাচে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি শক্তিশালী অজিরা।

বিশ্বকাপের তালিকায় শীর্ষস্থান ধরে রাখার জন্য এই ম্যাচে জয়ী হতে হবে অজিদের। অন্যদিকে শ্রীলঙ্কাকে হারানোর পর আফ্রিকান শিবির যথেষ্ট আত্মবিশ্বাসী। জয় পেয়েই বিদায় নিতে চাইছে এবারের বিশ্বকাপ থেকে ডুপ্লেসি বাহিনী। প্রায় 12 বছর পর বিশ্বকাপে মুখোমুখি হতে চলেছে এই দুটি টিম। তাই হাড্ডাহাড্ডি লড়াই যে দেখা যাবে বিশ্বকাপের গ্রুপ লিগের শেষ ম্যাচে সেকথা বলাই বাহুল্য।

ম্যানচেস্টারের ওল্ড ট্রাফোর্ডে রানীর বৃষ্টি হলেও স্পিন এর সুবিধা পাওয়া যাবে। তাই অজিদের দিক থেকে লায়ন এবং আফ্রিকান শিবির থেকে ইমরান তাহির এই ম্যাচে যথেষ্ট সুবিধা পাবে। সকালের দিকে বৃষ্টির সম্ভাবনা থাকলেও এবং বৃষ্টি হলেও যেহেতু দিবারাত্রির ম্যাচে মুখোমুখি হবে এই দুটি দল তাই এই ম্যাচের ফলাফল পাওয়া যাবে বলেই জানিয়েছে আবহাওয়া দপ্তর।

অজি দলে পরিবর্তন হওয়ার সম্ভাবনা খুবই কম। ম্যাক্সওয়েলের জায়গায় পিটার হ্যান্ড্সকম্বকে খেলানোর সম্ভাবনা এই ম্যাচে অনেক বেশি। আরেকদিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে জয় পেয়ে অপরিবর্তিত দল নিয়েই নামতে চায় অধিনায়ক ডু প্লেসি।

বিশ্বকাপে সেমিফাইনালে কারা কারা খেলবে সেটা ঠিক হয়ে গেলেও শীর্ষস্থানের লড়াই গ্রুপ লিগের শেষ ম্যাচ কেউ খুবই গুরুত্বপূর্ণ করে তুলেছে।

Spread the love

Related posts

Comment here