আইসল্যান্ড-আর্জেন্তিনা ১-১ ড্র

দুবেলা: ১৭ বার বিশ্বকাপের অভিজ্ঞতা সম্পূর্ণ মেসি শিবির আটকে গেল ১-১। প্রথমবার খেলতে আসা দুধে-ভাতে আইসল্যান্ডের কাছে। এদিনের নতুন জার্সি কালো রঙের সঙ্গে নেমে এলো কালো ছায়া আর্জেন্টিনা বাহিনীর উপর।
ম্যাচ শুরুর কিছু পরেই মেশি ব্রিগেড জালে বল জরানর সুযোগ মিস করে। পেনাল্টি পেয়ে মিস করে ফুটবল রাজপুত্র। যার জন্য তার বিরুদ্ধে দর্শক আসন থেকে বয়ে আসে নানান ধিক্কার ধ্বনি। অন্যদিকে আলফ্রেড ফিনবোগাসন বাহিনী যেমন নিয়েছে পেনাল্টি মিসের সুযোগ। তেমনই আর্জেন্টিনার জালে বল জরিয়ে নিজেদের যায়গা কিছুটা পাকা করে নেয় । প্রথম ১৯ মিনিটে ১-০ টে এগিয়ে যায় টেন এন্ড কোং। কিন্তু তার ঠিক পরেই ২৪ মিনিটে ফিনবোগাসন জালে বল পাঠিয়ে ম্যাচের মোড় ঘুরিয়ে দেন । এবং শেষ পর্যন্ত সেটাই হয়ে দারায় কাল আর্জেন্টিনার কাছে।পাশাপাশি নিজেদের কৃতিত্ব দেখিয়ে ইতিহাসে নাম তুললেন আলফ্রেড।
প্রথম ৪৫ মিনিটে ১-১ খেলা শেষ হয় ।কিন্তু দ্বিতীয় ৪৫ মিনিটে সুযোগ পেয়েও গোল করতে পারেনি কেউ। ইউরোর মঞ্চে দু’ বছর আগে আলো ছড়িয়েছিল আইসল্যান্ড।এবার বিশ্বমঞ্চে নিজেদের সামর্থ্য দেখাল। রক্ষণের দৃঢ়তা আর গোলরক্ষকের নৈপুণ্যে বিশ্বকাপ ইতিহাসে নিজেদের প্রথম ম্যাচে তারা রুখে দিল অন্যতম ফেভারিট আর্জেন্তিনাকে।
ম্যাচের ৬৫ মিনিটে ফাউল থেকে পেনাল্টি পায় মেসি কিন্তু তাতে ব্যর্থ হয় আর্জেন্টিনা । মেসির শট ডানদিকে ঝাঁপিয়ে আটকে দিয়ে ম্যাচের হিরো আইসল্যান্ড গোলরক্ষক। পরের ম্যাচ ক্ররেশিয়ার বিরুদ্ধে ২১ জুন এখন দেখার বিষয় অই দিন কি করে মেশি ো তার ব্যাটেলিয়ান।সেদিকেই এখন পাখির চোখ সকলের

Spread the love

Related posts

Comment here