নিয়মিত ডার্ক চকোলেট খেলে কী হয় জানেন?

দুবেলা: চকোলেট খেতে ভালোবাসেন না এমন ব্যক্তি খুব কমই আছেন। ছোটো থেকে বড় সকলেই চকোলেটের জন্য পাগল। কিন্তু, ডার্ক চকোলেট একটু তেতো হলেও এটি আমাদের স্বাস্থ্য থেকে রূপ সবেরই খেয়াল রাখে। নিয়মিত ডার্ক চকোলেট খেলে যেমন ওজন কমে, তেমনই কোলেস্টরল কমাতে সাহায্য করে। এছাড়াও রূপচর্চার ক্ষেত্রেও ডার্ক চকোলেটের নানা গুণাগুণ দেখা যায়।
যেমন,
১- নিয়মিত ডার্ক চকোলেট খেলে ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি পায়। কারণ, এর মধ্যে আছে পলিফেনলস ও ফ্লাভিনয়েড, যা ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধিতে সাহায্য করে। ডার্ক চকোলেটকে অ্যান্টিঅক্সিডেন্ট পাওয়ার হাউজ় বলা হয়।

২- ডার্ক চকোলেট ত্বককে সুন্দর এবং কোমল করে তোলে।

৩-ডার্ক চকোলেট সূর্যের ক্ষতিকারক রশ্মির হাত থেকে আমাদের ত্বককে রক্ষা করে। এখন গ্রিন হাউজ় গ্যাসের প্রভাবে ওজন স্তর পাতলা হয়ে যাচ্ছে। যার ফলে সূর্যের ক্ষতিকারক রশ্মি আমাদের পৃথিবীতে এসে পৌঁছাচ্ছে। যা আমাদের ত্বকের ক্ষতি করছে।

৪-ত্বককে ময়েশ্চারাইজ় করতেও ডার্ক চকোলেট খুব ভালো কাজে দেয়। ১ চামচ লিকুইড ডার্ক চকোলেট, ১ চামচ অমন্ড অয়েল, ১ চামচ রোজহিপ অয়েল, ১ চামচ রোজ এসেন্সিয়াল অয়েল ভালো করে মিশিয়ে নিন। এবার এটি ত্বকে ২০ মিনিট রেখে ধুয়ে ফেলুন। দেখবেন অপনার ত্বক ময়েশ্চারাইজ়ড হয়ে থাকবে।

৫- বয়স বেড়ে যাচ্ছে? চিন্তা না করে ১ টা ডিমের সাদা অংশ নিন। এর মধ্যে ২ চামচ চকোলেট পাউডার দিয়ে ভালো করে মিশ্রণটি মিশিয়ে নিন। এরপর এটি ত্বকে লাগিয়ে উপরে একটা টিসু লাগিয়ে দিন। প্যাকটি ত্বকে শুকিয়ে গেলে টিসুটি টেনে তুলে দিন। এবার হালকা গরম জল দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

Spread the love

Related posts

Comment here